SkyIsTheLimit
Bookmark

এসএসসি পরীক্ষা পাসের পর তুমি বৃত্তিমূলক শিক্ষা গ্রহণ করতে চাও। তােমার এ ইচ্ছার পক্ষে যুক্তি দেখিয়ে তােমার বন্ধুর কাছে একটি চিঠি লেখাে

সৈয়দপুর, নীলফামারী
২৭শে জানুয়ারি ,২০১৭
প্রিয় ফিরােজ,
শুভেচ্ছা নিও। আশা করি বাবা-মা, ভাইবােন ও বন্ধুবান্ধবদের নিয়ে ভালাে আছ। গত সােমবার তােমার চিঠি পেলাম। চিঠি পেয়ে খুব খুশি হয়েছি। চিঠিতে জানতে চেয়েছ আমার পরীক্ষা কেমন হয়েছে আর পরীক্ষা পাসের পর কী করব।
পরীক্ষা ভালাে হয়েছে। পরীক্ষা পাসের পর আমি বৃত্তিমূলক শিক্ষা গ্রহণ করব বলে সিদ্ধান্ত নিয়েছি। তুমি হয়তাে ভাবছ সাধারণ পড়াশােনা ছেড়ে কেন বৃত্তিমূলক শিক্ষাগ্রহণে আগ্রহী হলাম। তাহলে ঘটনাটা খুলেই বলি। তুমি তাে আমাদের পরিবারের আর্থিক অবস্থা ভালাে করেই জানো। আব্বার সামান্য বেতনের চাকরি দিয়ে পাঁচ ভাইবােনের সংসার খুব কষ্টে চলছে। আমি ভাইবােনের মধ্যে সবার বড় বলে পরিবারের প্রতি আমার একটা বিশেষ দায়িত্ব রয়েছে। আমাদের দেশে সাধারণ পড়াশােনা খুবই ব্যয়বহুল এবং দীর্ঘ সময়সাপেক্ষ। অন্যদিকে বৃত্তিমূলক শিক্ষা হলাে হাতেকলমে শিক্ষা। এ শিক্ষা শেষে কর্মসংস্থানের অভাব ও সময়ের অপচয় হয় না। বৃত্তিমূলক শিক্ষাগ্রহণে সেশনজটের কোনাে ঝামেলা নেই। এ শিক্ষা শেষে সরাসরি কাজে ঢোকা যায় বলে মন হতাশায় জর্জরিত হয় না। ফলে পরিবারের আর্থিক সমস্যার সমাধান সহজতর হয়।
আমার এতক্ষণের বক্তব্যে নিশ্চয়ই বুঝতে পেরেছ কেন আমি পরীক্ষা পাসের পর বৃত্তিমূলক শিক্ষা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি। তােমার মতামত জানিয়ে চিঠি লিখাে। ভালাে থেকো।
ইতি-
তােমার শুভাকাঙ্ক্ষী
আসলাম
*[এখানে প্রেরক ও প্রাপকের ঠিকানাসহ খাম আঁকতে হবে]

লেখা-লেখি করতে ভালোবাসেন? লেখালেখির মাধ্যমে উপার্জন করতে যুক্ত হতে পারেন আমাদের সাথে Telegram এ!
Post a Comment

Post a Comment